অনলাইনে ভুল পেমেন্ট হয়ে গেলে বা ভুল ব্যক্তিকে টাকা পেমেন্ট করলে বা কোনো অসাধু সংস্থায় টাকা পেমেন্ট হয়ে গেলে কি করবেন ? কোথায় যোগাযোগ করবেন ?
আজকের দুনিয়া অনলাই দুনিয়া, তাই এই গতির যুগে ভুল হওয়া স্বাভাবিক। কিন্তু ভুল পেমেন্ট হয়ে গেলে কি করবেন। যাঁকে টাকা পাঠিয়েছেন তাকে আপনি চেনেন না। কি ভাবে যোগাযোগ করবেন, ভেবে পাচ্ছেন না।
খুব সহজেই আপনি এই সমাধান করতে পারবেন। আপনি ইউপিআই এর অনলাইনে যোগাযোগ করুন, আপনার টাকা ১৫ দিনের মধ্যে আপনার একাউন্টে ফেরত আসবে।
নিচের লিংটি দেওয়া রইলো।
https://www.npci.org.in/what-we-do/upi/dispute-redressal-mechanism
এই ওয়েবসাইটে গিয়ে এই রকম একটা উইন্ডো আসবে
এই সাইটে গিয়ে কমপ্লেনে গিয়ে
ট্রন্জাকশনে গিয়ে আপনাকে সিলেক্ট করতে হবে আপনার থেকে কোনো ভূল ব্যাক্তি বা ভুল সংস্থায় টাকা গেছে সেটা সিলেক্ট করতে হবে যেমন - পারসন টু পারসন না পারসন টু মার্চেন্ট
এবার সিলেক্ট করতে হবে নিচের লাল অংশটি অর্থাৎ কোন টাইপের সমস্যা, টাকা পেমেন্ট হয়ে গেছে কিন্তু বিয়োগ হয়নি, কিংবা ট্রানজিকশ ফেল কিন্তু টাকা বাদ হয়ে গেছে, কিংবা ভুল মানুষ বা ভুল সংস্থায় টাকা চলে গেছে সেটা বেছে সিলেক্ট করতে হবে।
এবার কমেন্ট সেকসনে আপনার মন্তব্য লিখে ট্রানজিকশ আইডি লিখতে হবে অর্থাৎ আপনার যে লেনদেন হয়েছে সেই ভুল লেনদেনের আইডি লিখতে হবে
কোন ব্যাঙ্ক সেটা উল্লেখ করতে হবে , সেটা ওই সাইটের লিস্টে পেয়ে যাবেন কোন ব্যাঙ্ক থেকে আপনি ভুল টাকা পেমেন্ট করেছেন।
এই প্রক্রিয়া চলার ১৫ দিন পর আপনার টাকা আপনার একাউন্টে ফেরৎ চলে আসবে।
Post a Comment